1. admin@dailyfulbariasangbad.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন

অপপ্রচাররোধ ও সরকারের উন্নয়ন প্রচারে ময়মনসিংহে অনলাইন ক্যাম্পেইন অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ অক্টোবর, ২০২৩
  • ৭২ বার পঠিত

মোঃ সাবিউদ্দিন: অপপ্রচাররোধ ও সরকারের উন্নয়ন প্রচারে ময়মনসিংহে অনলাইন ক্যাম্পেইন অনুষ্ঠিত।

স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার আয়োজনে অনলাইন ক্যাম্পেইন ট্রেনিং অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ময়মনসিংহ নগরীর শিল্পকলা একাডেমিতে এই ট্রেনিং অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার।

অনুষ্ঠান উদ্বোধন করেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সিনিয়র সহ সভাপতি এডভোকেট আব্দুর রাজ্জাক, মমতাজ উদ্দিন মন্তা, ফারুক আহমেদ খান, যুগ্ন সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস।
অনলাইন ক্যাম্পেইন ট্রেনিংয়ে জেলার ১৩ টি উপজেলা থেকে প্রায় দুই শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মী অংশ নেন। অনুষ্ঠানে ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ইমদাদুল হক সেলিম, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ সহ বিভিন্ন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক কবির বিন আনোয়ার বলেন, বিএনপির গঠনতন্ত্র কি, তারা কি করতে চায়, এটা কেউ জানেন না। তারা দুইজন লোককে ক্ষমতায় বসানোর রাজনীতি করে। মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিরোধিতা করছে। তিনি বলেন, রক্ত যদি স্বাধীনতার দাম হয় তাহলে বাংলাদেশের চেয়ে কেউ বেশী দেয়নি। আর ত্যাগ যদি কেউ দিয়ে থাকে তাহলে শেখ হাসিনার চেয়ে কেউ বেশি দেয়নি।

আওয়ামী লীগের গঠনতন্ত্র আছে। দেশের মানুষের প্রতি দায়িত্ব কর্তব্য আছে। তাই আওয়ামী লীগ ঘরহীন মানুষের বাসস্থান করে দিচ্ছে। যাতে কেউ রাস্তাঘাটে খোলা আকাশের নিচে বসবাস না করে। মায়েরদের পুষ্টি যোগাতে মাতৃত্বভাতা দিচ্ছে। জাতিকে শিক্ষিত করতে প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শিশুর জন্য স্কুল ব্যাগ, ড্রেস কেনার টাকা দিচ্ছে। তিনি আরো বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুনির্দিষ্ট পরিকল্পনা করে ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গঠন করবে এবং করেছে। বর্তমানে স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনা কাজ করছে। এ জন্য কর্মীদের স্মার্ট হতে হবে। একজন দক্ষ নাগরিক হিসেবে নিজেদেরকে গড়তে হবে। তিনি আরো বলেন, নির্বাচনে জয়লাভ নিয়ে কোন সংশয় নেই।

আনন্দমুখর পরিবেশে অংশগ্রহণ মুলক নির্বাচন করতে চায় আওয়ামী লীগ। এ জন্য বিভিন্ন পর্যায়ের ভাতা, সরকারের সুবিধাভোগী এবং স্থানীয় উন্নয়ন সম্পর্কে ভোটারদের কাছে গিয়ে উন্নয়নের কথা বলতে হবে। তাদেরকে স্মরণ করে দিতে হবে দেশ ও দেশের মানুষের জন্য আওয়ামী সরকার সব সময় ভাবে। গরীব দুঃখী মানুষের কথা শেখ হাসিনা ছাড়া আর কেউ ভাবেনা। এ কথা সাধারণ মানুষকে বোঝাতে হবে। ভোটারদেরকে ভোটকেন্দ্রে আনতে হবে। এ সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে কাজ করতে হবে।

পরে প্রধান আলোচক কবির বিন আনোয়ার অনলাইন ক্যাম্পেইন সম্পর্কিত বই জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে তুলে দেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক ফুলবাড়ীয়া সংবাদ
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!