1. admin@dailyfulbariasangbad.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:১০ অপরাহ্ন

ফুলবাড়ীয়া কলেজের দ্বি-তল বিশিষ্ট মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন

  • প্রকাশের সময় : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩
  • ৭২ বার পঠিত

মোঃ সাবিউদ্দিন:ময়মনসিংহের ফুলবাড়িয়া দ্বি-তল বিশিষ্ট মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার(২৩ ডিসেম্বর) সকালে ঐ‌তিহ‌্যবাহী ফুলবাড়িয়া কলেজ কমিটির উদ্যোগে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়। ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ কাস্টমস এর শুল্ক রেয়াত ও প্রত্যর্পণ পরিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ও ফুলবাড়িয়া কলেজের গভর্নিং বডির সভাপতি ডক্টর মোহাম্মদ তাজুল ইসলাম।

এ-সময় উপস্থিত ছিলেন ফুলবাড়িয়া কলেজের অধ্যক্ষ আমজাদ হোসেন,গভর্নিং বডির সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্দলীয় প্রাথী আলহাজ আব্দুল মালেক সরকার,বিদ্যুৎসাহী সদস্য প্রফেসর অধ্যক্ষ আমানুল্লাহ, প্রকৌশলী মোঃ নজরুল ইসলাম,মোঃ গোলাম মোস্তফা,ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম নয়ন,চান্দালি সরকার,মোঃ শফিকুল ইসলাম তোতা,শিক্ষক প্রতিনিধি সহকারী অধ্যাপক সাইফুন নাহার প্রমূখ।অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী অধ্যাপক ইকবাল হোসেন,সহকারী যুব উন্নয়ন অফিসার আব্দুল আজিজ,ত্রিশাল পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মনিরুজ্জামান,
উপজেলা ছাত্রলীগের সাবেক সফল সভাপতি মোঃ রফিকুল ইসলাম রাকিব, ছাত্রলীগের সভাপতি লুৎফর রহমান শোয়েবসহ শিক্ষক,সাংবাদিক এলাকার গন‌্যমান‌্য ব‌্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উদ্বোধন শেষে দেশ জাতির কল্যাণ কামনা করে ও অত্র মসজিদের উন্নয়নের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন ফুলবাড়িয়া মডেল মসজিদের পেশ ইমাম ও খতিব মুফতি আশরাফুল আলম।

উ‌ল্লেখ‌্য ঐ‌তিহ‌্যবাহী ফুলবাড়িয়া কলেজটি স্থাপিত হয়েছে ১৯৭২ সালের পর কলেজ ক্যাম্পাসে নামাজের জন্য পর্যাপ্ত ব্যবস্থা না থাকায় অনুদানের মাধ্যমে গভর্নিং বডির সভাপতি ডঃ মোহাম্মদ তাজুল ইসলাম ভিত্তি প্রস্তর স্থাপন করেন। ডক্টর মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, মসজিদ হলো মুসলিম উম্মাহর কাছে অত্যান্ত প্রিয় ও মর্যাদাপূর্ণ পবিত্র স্থান। মসজিদ মূলত আল্লাহর ঘর এবং আল্লাহর কাছে সর্বোত্তম জায়গা হলো মসজিদ। যার কারণে মসজিদের সঙ্গে মুসলিম উম্মাহর হৃদয় ও আত্মার গভীর সম্পর্ক রয়েছে। সেজন্য আল্লাহর ঘর মসজিদ নির্মাণ, মেরামত, সংস্কার কাজে দান-সাহায্য করা মুসলিমদের কাছে অত্যন্ত আনন্দ, গৌরব ও সওয়াবের বিষয়।

অনুদান এঁর সার্বিক সহযোগিতায় কলেজ টিতেএকটি অত্যাধুনিক মডেল মসজিদ নির্মাণ করা হবে বলে জানান তিনি।
ইতিমধ্যে কলেজটিতে দৃষ্টিনন্দন ভাবে মসজিদ গড়ে তোলা হবে।ফুলবাড়িয়ার প্রাণকেন্দ্রে মসজিদটি নির্মাণের জন্য অনুদানের কলেজের সকল শিক্ষার্থী শিক্ষকদের জন্য পাঁচ ওয়াক্ত নামাজে জন্য ব্যবস্তা হলো।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক ফুলবাড়ীয়া সংবাদ
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!