1. admin@dailyfulbariasangbad.com : admin :
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

ময়মনসিংহ সিটি’র ভোট ৯ মার্চ

  • প্রকাশের সময় : রবিবার, ২১ জানুয়ারি, ২০২৪
  • ৭৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেন: ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৯ মার্চ। এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

গতকাল রবিবার ইসির অতিরিক্ত সচিব এ তথ্য জানান। তিনি বলেন, আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কমিশনে ইতোমধ্যে ফাইল অনুমোদন হয়েছে। এবার এ সিটি ভোটের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করা হবে। এক প্রশ্নের জবাবে অতিরিক্ত সচিব বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

এর আগে, ২০১৯ সালের ৫ মে প্রথম বারের মতো ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ হয়। সেবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন ইকরামুল হক টিটু। জানা যায়, ময়মনসিংহ সিটিতে ৩৩টি সাধারণ ওয়ার্ডে ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে।

এ সিটিতে প্রথম সিটি ভোটে মোট ১২৭টি কেন্দ্র ছিল। সিটির প্রথম ভোটে নগরবাসীরা ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট দেন। এবারও তারই ধারাবাহিকতায় ইভিএমে ভোটগ্রহণ করবে আউয়াল কমিশন।

আরও জানা যায়, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়তন ৯১.৩১৫ বর্গকিলোমিটার। এই সিটি কর্পোরেশনের মোট জনসংখ্যা ছিল চার লাখ ৭১ হাজার ৮৫৮ জন।

ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুি নয়া, ভাবখালী, সিরতা ও চরনিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে অন্তর্ভুক্ত করে এই সিটি কর্পোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক ফুলবাড়ীয়া সংবাদ
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!