1. admin@dailyfulbariasangbad.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দুই ঘণ্টার চেষ্টায় পেট্রোলের দোকানের আগুন নেভালো ফায়ার সার্ভিস উপজেলা পরিষদের উন্মুক্ত নির্বাচনে সুযোগ নিতে চান ফুলবাড়িয়ার যুবলীগ নেতা রাকিব প্রশাসনকে দুর্নীতিমুক্ত-স্বচ্ছ।। জনবান্ধব করতে রাত-দিন কাজ করছেন ময়মনসিংহের ডিসি জাগ্রত আছিম গ্রন্থাগার এর ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন সরকারি প্রতিষ্ঠানের সাইনবোর্ডে ভুল বানানের ছড়াছড়ি, বাদ যায়নি বাংলা একাডেমিও ময়মনসিংহে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ট্রেনের যাত্রী নিহত শহীদ মিনারের স্থপতিকে কেউ স্মরণ করেনি ময়মনসিংহে সন্ত্রাসী ‘পুইট্টা রাজুকে’ কুপিয়ে হত্যা জিআই পন্য হিসেবে স্বীকৃতি পেল ময়মনসিংহের মুক্তাগাছার মন্ডা ময়মনসিংহে ডিবির অভিযানে হেরোইন ও ইয়াবাসহ চারজন গ্রেফতার

সাকিবের মনোনয়নপত্র বৈধ, জানা গেল বার্ষিক আয়!

  • প্রকাশের সময় : বুধবার, ৬ ডিসেম্বর, ২০২৩
  • ৩৮ বার পঠিত

মোঃ সাবিউদ্দিন: আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে মাগুরা-১ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। এবার তার নির্বাচনী মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। সাকিব তার হলফনামায় পেশা হিসেবে নিজেকে একজন ক্রিকেটার উল্লেখ করেছেন। এ ছাড়া শিক্ষাগত যোগ্যতা বিবিএ পাস উল্লেখ করেছেন।

সাকিব তার হলফনামায় বার্ষিক গড় আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। বৈদেশিক মুদ্রা দেখিয়েছেন ২৪ হাজার ২৬১ ডলার। ক্রিকেটের বার্ষিক পেশাগত আয় দেখিয়েছেন ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা। অস্থাবর সম্পদ হিসেবে ব্যাংক জমা দেখিয়েছেন ১১ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৮৭৬ টাকা।

এ ছাড়া শেয়ার বাজারে বিনিয়োগ দেখিয়েছেন ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। সোনা দেখিয়েছেন ২৫ ভরি। আসবাপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী দেখিয়েছে ১৩ লাখ টাকা। এদিকে জামানতের বিপরীতে ব্যাংক লোন দেখিয়েছে ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা। আয় থেকে ব্যাংক আমানত দেখিয়েছেন ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩ টাকা।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাগুরার ২টি আসনে ১৫ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে। দুটি আসনে ৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ, ৮ জনের প্রার্থিতা স্থগিত এবং তিনজনের বাতিল হয়েছে।

এর আগে মাগুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর গত সপ্তাহে প্রথমবার নির্বাচনী এলাকায় যান সাকিব। সে সময় হাজারো হাজার নেতাকর্মী ও ক্রিকেট অনুরাগী মোটরসাইকেলের বহর নিয়ে সাকিবকে অভ্যর্থনা জানায়।

এরপর মাগুরা জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সভায় যোগ দেন সাকিব। সেখানে দলীয় নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। পরে আরও কয়েকটি অনুষ্ঠানে দেখা যায় সাকিবকে।

নির্বাচনের আচরণবিধি না মেনে প্রচার শুরুর নির্দিষ্ট তারিখের আগেই জনসংযোগ, শোভাযাত্রা করায় সাকিবের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দেয় নির্বাচনী অনুসন্ধান কমিটি। আদালতে হাজির হয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগের লিখিত ব্যাখ্যা দিতে হয় সাকিব।

প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদারের আদালতে হাজির হয়ে লিখিত ব্যাখ্যায় সাকিব বলেন, ২৯ তারিখে আমি মাগুরায় আসলে আমার ভক্তসহ শহরবাসী আমাকে শুভেচ্ছা জানান। এটা একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ ঘটনার জন্য আমি খুবই দুঃখিত। আমি নির্বাচনী আইনের প্রতি যথেষ্ঠ শ্রদ্ধাশীল। তবে নির্বাচনে এই প্রথম ও নতুন। আগামীতে যেন এরকম ঘটনা না ঘটে সেদিকে আমি দৃষ্টি রাখব।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২৩ দৈনিক ফুলবাড়ীয়া সংবাদ
Theme Customized By Shakil IT Park
error: Content is protected !!